বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয় আরও ৭২ জন

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয় আরও ৭২ জন

ডেস্ক রিপোর্ট :
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭২ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তবে, এ সময়ে নতুন করে কোনো ডেঙ্গুরোগী মারা যায়নি। আজ সোমবার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৭২ জন হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ৫৮ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে ও ১৪ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে সারা দেশে মোট ২২৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৯৮ জন এবং ঢাকার বাইরে ২৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২৯ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৮৪৩ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় এক হাজার ২৩৫ জন এবং ঢাকার বাইরে ৬০৮ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী এক হাজার ৬০৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী এক হাজার ২৭ জন এবং ঢাকার বাইরে ৫৭৭ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech